অভিষেকের ডায়মন্ড হারবারে ফের নির্বাচন? কিন্তু কেন ?#bjpwestbengal #kolkatanews #ajkerkhobor

অভিষেকের ডায়মন্ড হারবারে ফের নির্বাচন? কিন্তু কেন ?#bjpwestbengal #kolkatanews #ajkerkhobor



[matched_content]

ডায়মন্ড হারবারে ফের নির্বাচন?

অভিষেককের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে দায়ের মামলা

এবার কোন তথ্য সামনে আনলো বিজেপি? দেখুন

লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ টি আসনের মধ্যে যে গুরুত্বপূর্ণ আসন গুলি ছিল তার মধ্যে অন্যতম ডায়মন্ড হারবার। এখানে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়। অপরদিকে বিজেপির পক্ষ থেকে এখানে প্রার্থী হয়েছিলেন অভিজিৎ দাস ববি। নির্বাচনের ফলাফল ঘোষণার পর দেখা যায় তৃণমূলের পক্ষে দলের সেকেন্ড ইন কামান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় ভোট পেয়েছেন ১০ লক্ষ।
তিনি বিজেপি প্রার্থী ববিকে সাত লক্ষ ভোটের ব্যবধানে হারিয়েছেন। রাজ্যের ভোটের নিরিখে এই কেন্দ্রের জয় একটি রেকর্ড। আর এবার সেই ডায়মন্ড হারবার কেন্দ্রের নির্বাচন বাতিলের দাবি নিয়ে হাইকোর্টে আর্জি জানিয়ে মামলা করলেন বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ববি। তিনি এই মামলায় এই কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবী জানিয়েছেন। কিন্তু ঠিক কি কারনে এই মামলা? আদালতে পরাজিত বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ববি দাবি করেন, ভোটের সময় বহু জায়গায় ইভিএমএ বিজেপির প্রতীক চিহ্ন ঢেকে দেওয়া হয়েছিল।
নির্বাচন কেন্দ্রের সিসিটিভির মুখ অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেন তিনি। তিনি আরো দাবি করেন ভোটের সময় ভোটারদের ভয় দেখানো হয়েছিল এমনকি ভোট না দেবার জন্য হুমকি ও দেওয়া হয়েছিল। আবার গণনা কেন্দ্রে ঢুকে গণনার সময় বিজেপি এজেন্টদের মারধরো করা হয়েছিল বলে তিনি অভিযোগ করেন।
উল্লেখ্য ভোটের সময় বিভিন্ন জায়গায় বিজেপি প্রার্থী ববিকে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল। ভোট শেষে ডায়মন্ড হারবারে ৪৭০ টি বুথে পুনর্নির্বাচনের আবেদন করেছিলেন তিনি। তিনি অভিযোগ করেছিলেন তৃণমূল প্রচুর ছাপ্পা ভোট দিয়েছে। তবে নির্বাচন কমিশন পরে জানিয়ে দিয়েছিল ডায়মন্ড হারবার কেন্দ্রে ভোট শান্তিপূর্ণই হয়েছে।
ভোট শেষ হওয়ার পরে বিজেপি প্রতিনিধি দল ডায়মন্ড হারবার গেলে সেখানে বিক্ষোভের মুখে পড়তে হয় তাদের। কিন্তু দলের তরফ থেকে মনে করা হয় এই বিক্ষোভ করিয়েছিলেন ববি। আর সেই কারণে তাকে দলের তরফ থেকে শোকজও করা হয়। আর এবার সেই ববি পুনর্নির্বাচনের জন্য আদালতের দ্বারস্থ হলেন।

আরো দেখুন